প্রাইভেসি পলিসি জেনারেটর [ব্লগারদের জন্য]

Privacy Policy Generator









This page is generated by BHTTS. For more information, visit BHTTS.

বর্তমানে এই ডিজিটাল অনলাইনের যুগে, যেকোনো ওয়েবসাইটের অডিয়েন্সের প্রাইভেসি অর্থাৎ গোপনীয়তা এবং ডাটা সুরক্ষা নিশ্চিত কারা সকল অনলাইন ব্যবসার এবং ব্লগ ওয়েবসাইটের জন্য গুরুত্বপূর্ণ একটি বিষয় হয়ে দাঁড়িয়েছে। 

প্রাইভেসি  পলিসি অর্থাৎ গোপনীয়তা নীতি বিভিন্ন কারণে একটি ওয়েবসাইটের জন্য খুবই গুরুত্বপূর্ণ তার অন্যতম একটি হলো আইনি জটিলতা থেকে বাঁচার জন্য। 

privacy-policy-generator

তবে আপনি যদি একজন অনলাইন ব্যবসার মালিক হন কিংবা ব্লগার হন সে ক্ষেত্রে ম্যানুয়ালি একটি প্রাইভেসি পলিসি লেখা খুবই কষ্টসাধ্য ব্যাপার হয়ে যাবে আপনার জন্য।

 কেননা একটি প্রাইভেসি পলিসি বা গোপনীয়তা নীতি অনেক গুরুত্বপূর্ণ যে কোন প্রকার আইনি জটিলতা ও অডিয়েন্সদের বিশ্বাসযোগ্যতা অর্জনের ক্ষেত্রে।  

আর এখানে কোন প্রকার ত্রুটি থাকলে তা ভবিষ্যতে আপনার জন্য অমঙ্গল বয়ে নিয়ে আসতে পারে। 

আর আপনার সময় বাঁচানো এবং নির্ভুল ও তার সাথে প্রাইভেসি পলিসি পেজ তৈরি করার জন্য আমাদের এই প্রাইভেসি পলিসি জেনারেটর টুল তৈরি করা হয়েছে যা সম্পূর্ণ ভাবে নিরাপদ। 

এই পর্যন্ত প্রায় ২ হাজারের বেশি ব্যক্তি আমাদের এই টুল ব্যবহার করেছে। তারা প্রায় সকলেই এই টুলের আউটপুট পেয়ে স্যাটিসফাইড। 

আপনি খুব সহজেই ১ থেকে ২ মিনিটের মধ্যেই আপনার প্রাইভেসি পলিসি পেজ ক্রিয়েট করতে পারবেন আমাদের এই টুল ব্যবহার করে। যা সম্পূর্ণ নিরাপদ এবং যেকোনো প্রকার ত্রুটিমুক্ত। 

তো কিভাবে প্রাইভেসি পলিসি পেজ ক্রিয়েট করবেন আপনার জন্য তার একটি স্টেপ বাই স্টেপ গাইডলাইন নিচের সেকশনে দেয়া হল। 

কিভাবে প্রাইভেসি পলিসি পেইজ ক্রিয়েট করব: স্টেপ বাই স্টেপ

১. কোম্পানি ইনফরমেশন: প্রাইভেসি পলিসি পেজ তৈরি করার জন্য আপনাকে প্রথমে আপনার কোম্পানিতে বা ব্লগের information গুলো যথাযথভাবে উপরের ফাঁকা ঘরগুলোতে প্রদান করতে হবে। আপনার কোম্পানি বা ওয়েবসাইটের নাম, এরপর ওয়েবসাইটের মালিকের নাম, ওয়েবসাইটের এড্রেস, কান্ট্রি এবং কন্টাক্ট ইমেইল প্রদান করতে হবে। 

২. এডভারটাইজিং এবং কুকিজ: কোম্পানি বা ব্লগের information প্রদান করার পর আপনাকে এডভারটাইজিং সেকশন এবং কুকিজ সেকশন এর সঠিক চিহ্ন (হ্যাঁ অথবা না) গুলো ব্যবহার করতে হবে। প্রথমত; আপনি google বাদে অন্য কোন থার্ড পার্টি ওয়েবসাইটের এড আপনার ওয়েবসাইটে শো করাতে চান কিনা সেটা নিশ্চিত করুন। দ্বিতীয়ত আপনার ওয়েবসাইটে google এডসেন্সের অ্যাড শো করাবেন কিনা তা নিশ্চিত করুন। তৃতীয় তো আপনার ওয়েবসাইটে কোন কুকিজ ব্যবহার করবেন কিনা তা নিশ্চিত করুন। 

৩. জেনারেট প্রাইভেসি পলিসি: আপনার ওপরে যদি সমস্ত তথ্য সঠিকভাবে প্রদান করে থাকেন তাহলে "Generate Privacy Policy" বাটনে ক্লিক করে দিন। জেনারেট বাটনে ক্লিক করার সাথে সাথে আপনার ডাটা দিয়ে একটি কাস্টম প্রাইভেসি পলিসি তৈরি করে দিবে আমাদের এই টুল আপনার ওয়েবসাইটের জন্য। 

৪. রিভিউ এবং পরিবর্তন: জেনারেট বাটনে ক্লিক করার সাথে সাথে আপনার স্কিনের সামনে আপনার প্রাইভেসি পলিসি জেনারেট হয়ে চলে আসবে। এখানে আপনি আপনার দেয়া সমস্ত তথ্য দেখতে পারবেন এবং আপনার প্রাইভেসি পলিসি সমস্ত কিছুই এখান থেকে রিভিউ দেখতে পারবেন। এখানে আপনি রিভিউ করে দেখতে পারেন যে কোন প্রকার ইনফরমেশনে ভুল রয়েছে কিনা কিংবা এখানে কোন ইনফরমেশন আপনার ওয়েবসাইটের সাথে অমিল রয়েছে কিনা। প্রয়োজনে আপনি চাইলে ইডিট করে নিতে পারবেন। 

৫. কপি এবং পেস্ট: আপনি যদি আমাদের টুল দ্বারা নির্মিত প্রাইভেসি পলিসি পছন্দ করেন। এবং প্রয়োজনীয় এডিট করে ফেলেন তাহলে আপনার পরবর্তী কাজ হবে। কপি এবং পেস্ট করা। এখানে কপি করার জন্য দুইটি বাটন পাবেন। প্রথমত কপি বাটন, অপরটি এইচটিএমএল কোড কপি বাটন। আমাদের রেকমেন্ডেশন থাকবে আপনি এইচটিএমএল কপি করে জাস্ট আপনার ওয়েবসাইটের এইচটিএমএল ফরমেটে গিয়ে পেস্ট করে দিবেন তাহলেই হয়ে যাবে।

৬. পাবলিশ করা: আপনি যদি আপনার জেনারেটকৃত প্রাইভেসি পলিসি আপনার ওয়েবসাইটে HTML ফরমেটে আপনার ওয়েবসাইটে পেস্ট করা সম্পূর্ণ হয়। তাহলে আপনার পরবর্তী কাজ হবে জাস্ট টাইটেল প্রদান করে পাবলিশ বাটনে ক্লিক করা। তাহলে আপনার প্রাইভেসি পলিসি পেজ ক্রিয়েট হয়ে যাবে। 

BHTTS প্রাইভেসি পলিসি জেনারেটর এর বৈশিষ্ট্য

১. খুব সহজেই ব্যবহার উপযোগী: 

আমাদের এই প্রাইভেসি পলিসি টুলস দিয়ে খুব সহজে আপনি কোন প্রকার অতিরিক্ত রিসার্চ এবং কষ্ট করা বাদেই আপনার প্রিয় ওয়েবসাইটের জন্য প্রাইভেসি পলিসি জেনারেট করতে পারবেন। এর জন্য আপনাকে কোন প্রকার লেখালেখি কিংবা কোডিং করতে হবে না এই সমস্ত কাজ আমরাই করে দিব। আর এই পেজ তৈরি করা খুবই সহজ যা উপরে আমরা উল্লেখ করেছি। আপনার প্রিয় ওয়েবসাইটের প্রাইভেসি পলিসি পেজ তৈরি করতে জাস্ট আপনাকে এক থেকে দুই মিনিট সময় ব্যয় করতে হবে। 

২. সমস্ত স্থানে ব্যবহার উপযোগী 

আপনি এই টুলস থেকে তৈরি কৃত করে প্রাইভেসি পলিসি সমস্ত স্থানে ব্যবহার করতে পারবেন। যেমন ছোট ব্যবসা, বড় ব্যবসা, এফিলিয়েট ওয়েবসাইটের জন্য ব্লগ, google এড;সেন্স এর জন্য ব্লগ, অথবা যে কোন প্রকারই কমার্স ওয়েবসাইটের জন্য। অর্থাৎ আপনি যেকোনো ওয়েবসাইট কিংবা ব্লগের জন্যই প্রাইভেসি পলিসি জেনারেট করতে পারবেন আমাদের এই টুলের মাধ্যমে। আর এই টুল যাবতীয় আইনি কিংবা গোপনীয়তার নীতিমালা অনুযায়ী সঠিকভাবে সাজিয়ে তৈরি করা হয়েছে। 

৩. কাস্টমাইজ অপশন: 

আমাদের এই টুল যেকোনো প্রকার তথ্য কাস্টমাইজ করার সুবিধা প্রদান করে। আপনি যে কোন প্রকার ইনফরমেশন যে কোন সময় পরিবর্তন করতে পারবেন। আর ইউজাররা যেন তাদের ওয়েবসাইটের জন্য যথাযথ প্রাইভেসি পলিসি পায় এদিকে আমরা সব থেকে বেশি মনোযোগী। 

৪. Html কপির অপশন:

 অনেক সময় দেখা যায় যে ব্লগার এবং অন্যান্য কয়েকটি প্লাটফর্মে সরাসরি দেখা পেস্ট করলে লেখাগুলোর আকৃতি এবং লেখাগুলোর সাইজ ইউজার ফ্রেন্ডলি এবং থিম ফ্রেন্ডলি হয় না। তবে আমরা html কপির অপশন রেখেছি যেন আপনারা খুব সহজেই এইচটিএমএল কোড গুলো কপি করে জাস্ট আপনার ওয়েবসাইটে পেস্ট করে পাবলিশ করে দিতে পারেন। এতে করে আপনার কাজগুলো আরো সহজ এবং সাবলীল হবে।  

৫. ইউজার ফ্রেন্ডলি ইন্টারফেস: 

আমাদের এই টুল তৈরি করা হয়েছে মোবাইল, ল্যাপটপ এবং যেকোনো ডিভাইসে সহজ ভাবে ব্যবহার করার উদ্দেশ্যে। সহজ ভাবে বলতে গেলে আপনি যে কোন প্রকার ডিভাইস দিয়ে আমাদের এই টুল ব্যবহার করে আপনার প্রাইভেসি পলিসি জেনারেট করতে পারবেন। আর এটা খুবই সহজ কাজ যা আমরা উপায়ে উল্লেখ করেছি। এছাড়া এইখানে কোন লিগাল কিংবা টেকনিক্যাল প্রবলেমের সম্ভাবনা নেই। 

৬. টাইম এবং টাকা সাশ্রয়ী: 

আপনি আমাদের টুলস টি সম্পূর্ণ ফ্রিতে ব্যবহার করতে পারবেন এখানে কোন প্রকার টাকা ব্যয় করতে হবে না। এছাড়াও সময় সাশ্রয় করতে আমাদের এই টুল অনেকভাবেই সাহায্য করবে। 

গুরুত্বপূর্ণ প্রশ্ন উত্তর

প্রাইভেসি পলিসি জেনারেটর কি ফ্রিতে ব্যবহার করা যায়?

হ্যাঁ, privacy policy জেনারেটর সম্পূর্ণ ফ্রিতে ব্যবহার করা যায়। আমাদের ওয়েবসাইটে কোনো চার্জ বা লুকানো ফি ছাড়াই এইতো যত খুশি ততবার ব্যবহার করতে পারেন।

তৈরিকৃত প্রাইভেসি পলিসি কি সমস্ত প্রয়োজনীয় বিষয়বস্তু কভার করবে?

হ্যাঁ, জেনারেট করা গোপনীয়তা নীতি বেশিরভাগ ওয়েবসাইটের জন্য প্রয়োজনীয় মূল বিষয়বস্তুগুলোকে কভার করে৷ 

আমি কি উৎপন্ন প্রাইভেসি পলিসি মডিফাই করতে পারবো?

অবশ্যই! আমাদের প্রাইভেসি পলিসি জেনারেটর একটি ইউজার ফ্রেন্ডলি ইন্টারফেস প্রদান করে। যেখানে আপনি আপনার ওয়েবসাইটের প্রয়োজনীয় চাহিদা মেলে নীতিটি রিভিউ, এডিট এবং কাস্টমাইজ করতে পারেন।

উপসংহার

প্রাইভেসি পলিসি হলো যেকোনো ধরনের ওয়েবসাইট মালিক, ব্লগ, উদ্যোক্তা বা ছোট ব্যবসার জন্য অনেক গুরুত্বপূর্ণ একটি পেজ। যা ওয়েবসাইটের বিশ্বাস যোগ্যতা এবং ক্ল্যারিটি প্রদান করতে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সহজ ভাবে বলতে গেলে এটি একটি ওয়েবসাইটে অডিয়েন্সের গোপনীয়তা সুরক্ষার একটি অন্যতম হাতিয়ার। 

তবে সঠিক প্রাইভেসে পলিসি তৈরি করতে না পারলে এর বিপরীত ঘটনাও ঘটতে পারে। এই জন্য অবশ্যই সঠিক স্থানে এবং সঠিকভাবে প্রাইভেসি পলিসি তৈরি করা উচিত। 

আর এই উদ্দেশ্যকে কেন্দ্র করে আমাদের এই টুলস তৈরি করা হয়েছে। যা ব্যবহার করে আপনি ১ থেকে ২ মিনিটের মধ্যে প্রফেশনাল এবং যেকোনো প্রকার আইনে জটিলতা মুক্ত প্রাইভেসি পলিসি বা গোপনীয়তা নীতি তৈরি করতে পারবেন। 

এছাড়াও আমাদের এই প্রাইভেসি পলিসি জেনারেটর টুলের অনেকগুলো বৈশিষ্ট্য রয়েছে। আর আমাদের এই টুল খুব সহজেই ব্যবহার উপযোগে যা যে কেউ ব্যবহার করতে পারবে।

 তো আপনি সুন্দর ভাবে আপনার প্রাইভেসি পলিসি তৈরি করুন আপনার প্রিয় ওয়েবসাইটের জন্য। এছাড়াও আপনি যদি আপনার ব্লগার ওয়েবসাইটের জন্য robot.txt জেনারেট করতে চান তাহলে আমাদের এই টুলস টি ব্যবহার করতে পারেন এবং অন্যান্য টুলস বলে ব্যবহার করতে ভুলবেন না। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url